বঙ্গবন্ধু বাঙ্গালীর চেতনার বাতিঘর..মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী

sylpro24
sylpro24
আব্দুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় এর শত বছর পূর্তি
যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন জাতির পিতা অবিনশ্বর, অপরাজেয়। তিনি বাঙ্গালী চেতনার বাতিঘর। আর তার দেখানো পথে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা আজ অপ্রতিরোধ্য।
বাংলাদেশ যতই এগিয়ে যাবে, বঙ্গবন্ধুর স্বপ্ন আর অর্জন, আমাদের জাতির জন্য হয়ে উঠবে-উত্তরোত্তর ততোই প্রাসঙ্গিক। কারণ বাংলাদেশের যে রুপকল্প তিনি একেছিলেন, সেটাই বাস্তবায়নের পথে আজ বাংলাদেশ। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সৎ মানুষের জন্য রাজনীতিকে কঠিন করেছিলেন আর এরশাদ সভ্য সমাজে সৎ ভাবে বেচে থাকা কঠিন করেছেন। আর বেগম খালেদা জিয়া এ দু’য়ের সমন্বয় করে অপরাজনীতির প্রবক্তা হয়েছিলেন। মিথ্যাচর, মূর্খতা আর বেয়াদবী এই তিন গুনের সমন্বয় সাধন করে দেশ পরিচালনা করেছেন।
আর রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দিয়েছেন বিশ্ব শান্তির দর্শন “জনগনের ক্ষমতায়ন”। কারণ বিড়াল কেশর ফেললেই বাগ হতে পারেনা। স্বামীর কোলে ছড়ে নেতা হওয়া আর দুঃসময়ের চ্যালেঞ্জ মোকাবেলা করে নেতা হওয়ার মধ্যে বিরাট পার্থক্য। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা পিতার কোলে ছড়ে নেতা হননি। একটার পর একটা দুঃসময় পাড়ি দিয়ে, সকল চ্যালেঞ্জ, সাহসের সঙ্গে মোকাবেলা করে নেতা হয়েছেন। তাইতো আজ বাংলাদেশের মানচিত্র পাল্টে গেছে জলে ও স্থলে। এই সময় আরো উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসেডিয়াম সদস্য আলতাফ হোসেন বাচ্চু, সৈয়দ মাহমুদুল হক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, শিক্ষা ও প্রশিক্ষন সম্পাদক মিজানুল ইসলাম মিজু, চট্টগ্রাম জেলা ও মহানগরের নেতৃবৃন্
Facebook Comments

Leave a Reply