শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৩:২৬ পূর্বাহ্ন

১৯০ শিক্ষককে এমপিও সুবিধা দেয়ার নির্দেশ

১৯০ শিক্ষককে এমপিও সুবিধা দেয়ার নির্দেশ

প্রতিদিন ডেস্ক :: দেশের বিভিন্ন জেলার ডিগ্রি কলেজের ১৯০ জন শিক্ষককে এমপিও সুবিধা দেয়ার নির্দেশনা দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। এর ফলে এই ১৯০ জন শিক্ষকের এমপিও সুবিধা পাওয়ার ক্ষেত্রে আর কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন আইনজীবী।

এ সংক্রান্ত রিটের চূড়ান্ত শুনানি শেষে বুধবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।

ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, বিভিন্ন জেলার ডিগ্রি কলেজের শিক্ষক ও কর্মচারীরা দীর্ঘদিন ধরে এমপিও সুবিধা পাচ্ছে। কিন্তু রিটকারী ১৯০ জন শিক্ষকরা ডিগ্রি শাখার তৃতীয় কোটায় নিয়োগ নিয়োগ পেলেও এমপিও সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। তাই এর প্রতিকারে এমপিও সুবিধা পেতে তারা হাইকোর্টে রিট দায়ের করেন।

রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলার ডিগ্রি কলেজের প্রভাষক মো. আরিফুজ্জামান, মো, আব্দুল হান্নান, মোসা. মনিরা খাতুন, মো, আফজাল হোসেনসহ বিভিন্ন কলেজের মোট ১৯০ জন শিক্ষক ওই রিট আবেদন করেন। সেই রিটের শুনানি নিয়ে আদালত তাদের এমপিও সুবিধা দিতে রায় ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24