১৬ কোটি মানুষের অাবেগ আর চেতনার প্রতিচ্ছবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান..

১৬ কোটি মানুষের অাবেগ,অনুভূতি, শ্রদ্ধা, ভালোবাসা ও অার্দশিক চেতনার প্রতিচ্ছবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৭১ এর মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সুতায় গাঁথা, ঠিক যেমনি করে অামাদের জাতীয় পতাকায় টগবগে রক্তের প্রতীক লাল ছাড়া সবুজ অসম্পূর্ণ, ঠিক তেমনি করে বঙ্গবন্ধু’কে ছাড়া বাংলাদেশ অসম্পূর্ণ।
৫২ এর ভাষা অান্দোলন, ৫৪ এর যুক্তফ্রন্ট নির্বাচন,৬২ এর শিক্ষা অান্দোলন, ৬৬ এর ছয় দফা,৬৯ এর গণঅভ্যুত্থান, ৭০ এর সাধারণ নির্বাচন ও ৭১ এর মহান মুক্তিযুদ্ধ সহ বাঙ্গালির সকল গণতান্ত্রিক ও স্বা-ধিকার অান্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন শেখ মুজিবুর রহমান। শুধু তাই নয় বাঙ্গালিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ব করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু,সারা জীবন জেল, জুলুম,অত্যাচার, নিপীড়ন সহ্য করে ত্যাগের মধ্যে দিয়ে একক নেতৃত্ব দিয়েছেন বাঙ্গালিকে, কোন লোভ লালসা তার অার্দশিক চেতনাকে লক্ষ ভেদ করে ঢুকতে পারে নি। জাতির পিতার একক নেতৃত্বেই বাঙ্গালিরা পায় মহান স্বাধীনতা।

বিচার বিভাগের নামে যদি কেউ ইতিহাস বিকৃতির নগ্ন খেলায় মেতে উঠে কিংবা ১৬ কোটি মানুষের অাবেগ,অনুভূতি, ভালোবাসা ও অার্দশের প্রতি জেনে শুনে অাঘাত করা হয় তাহলে অামরা বাংলাদেশ ছাত্রলীগ দাঁত ভাঙ্গা জবাব দিতে প্রস্তুত। অামরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সৈনিক, অামাদেন নেতা দেশরত্ন শেখ হাসিনা। সকল ষড়যন্ত্র মোকাবেলা করার সৎ সাহস জননেত্রী শেখ হাসিনা অামাদের শিখিয়েছেন।

সুতরাং, বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনা’র সৈনিকরা বেঁচে থাকতে কোন ইতিহাস বিকৃতি হতে দিব না। প্রয়োজনে ইতিহাস বিকৃতির নীল নকশাকে ভুলুষ্ঠিত করতে অামরা বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা প্রস্তুত।

 

লেখকঃবিপ্লব কান্তি দাস,সিলেট জেলা ছাত্রলীগ।

Facebook Comments

Leave a Reply