মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ১১:৫৬ অপরাহ্ন

সিলেটের বর্ষবরণে কোথায় কি অনুষ্ঠান

সিলেটের বর্ষবরণে কোথায় কি অনুষ্ঠান

প্রতিদিন ডেস্ক :: বছর ঘুরে আবারো এসেছে বাংলা নববর্ষ পয়লা বৈশাখ। পয়লা বৈশাখ বাঙালির সর্বজনীন উৎসবের দিন। পুরাতন ও জীর্ণতাকে পেছনে ফেলে নতুন বছরকে আহবান জানানোর মধ্য দিয়ে শুরু হবে বছরের প্রথম দিনটি। ১৪২৫ বাংলার প্রথম দিন ১ বৈশাখ শনিবার বিভিন্ন আয়োজনের মাধ্যমে সিলেটে পালিত হবে দিনটি।

সিলেটের বিভিন্ন সংঘটন ও প্রতিষ্ঠান গুলো ইতিমধ্যে তাদের অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতি বছরের মতো এবারো সিলেটের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে থাকছে বর্ষবরণের অনুষ্ঠান আয়োজন।

শ্রুতি: শ্রুতির শতকণ্ঠে বর্ষবরণ উৎসব নগরীর সুবিদবাজারস্থ ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। শ্রুতির দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে, আবৃত্তি, সংগীত, নৃত্য, রং-তুলিতে বর্ষবরণ ও বৈশাখীমেলা।

সমাজসেবা কার্যালয়: সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বাগবাড়িস্থ সমাজকল্যাণ কমপ্লেক্স প্রাঙ্গণে বর্ষবরণ উৎসবের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে-সকাল ৭টায় বর্ণাঢ্য র‌্যালি, সকাল সাড়ে ৭টায় শিশু পরিবারের সাংস্কৃতিক দল ও সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন-সংগীত শিল্পীবৃন্দের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

শিল্পকলা একাডেমি: নতুন বছরকে স্বাগত জানাতে সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে। বেলা দেড়টা থেকে বিকেল ৫টার পর্যন্ত পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বর্ষবরণ উৎসব ১৪২৫ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে বৈশাখের গান, লোকসংগীত, কাঠি নৃত্য, ঝুমুর নৃত্য, লোকনৃত্য, সম্মেলন সংগীত, বৃন্দ আবৃত্তি, ধামাইল, একক ও দলীয় সংগীত এবং বাউলগান।

গ্রাসরুটস: তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস এর কেন্দ্রীয় কমিটির আহ্বানে বাংলা বর্ষবরণ ১৪২৫ উপলক্ষে ১ বৈশাখ শনিবার সিলেট প্রেসক্লাব প্রাঙ্গণে দিনব্যাপী বর্ষবরণ উৎসবের আয়োজন করা হয়েছে। বর্ষবরণ উৎসবে নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রদর্শনী ও বিক্রয়, আড্ডা ও আলোচনা এবং বর্ষবরণ উপলক্ষে সোসাইটির পক্ষ থেকে হেলথ কার্ড ও বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন





© All rights reserved © 2019 sylhetprotidin24