সমাজ থেকে দারিদ্রতা নির্মুল করতে পারলেই আইন শৃঙ্খলার সার্বিক উন্নয়ন সাধন করা সম্ভব— ডিআইজি সিলেট রেঞ্জ

sylhetprotidin24

কানাইঘাট প্রতিনিধি:: পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান বিপিএম বলেছেন সমাজ থেকে দারিদ্রতা নির্মুল করতে পারলেই আইন শৃঙ্খলার সার্বিক উন্নয়ন সাধন করা সম্ভব। দরিদ্রতা ও বেকারত্ব সমাজে অনেকাংশে অপরাধের জন্ম দেয়, তাই দরিদ্রতার অভিষাপ থেকে বেরিয়ে আসতে হলে নারী-পুরুষ সবাইকে একসাথে কাজ করে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি হওয়ার জন্য কঠোর পরিশ্রম করতে হবে।

তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি এনজিও সংস্থা ও বিভিন্ন সেবামূলক সংগঠন গ্রামীণ এলাকায় দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। তাদের এসব অর্থনৈতিক কর্মকান্ড মাঠপর্যায়ে বাস্তবায়ন করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সবাইকে সহযোগিতা করতে হবে।

ডিআইজি কামরুল আহসান বলেন, সিলেটের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মানুষ যাতে করে দ্রুত থানায় এসে আইনগত সেবা পান এজন্য পুলিশের সেবার পরিধি আরো বাড়ানো হয়েছে। সমাজ থেকে অপরাধ নির্মুলে তিনি পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান।

ডিআইজি কামরুল আহসান বিপিএম গত মঙ্গলবার সকাল ১১টায় কানাইঘাট দুর্গাপুর স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর সহায়তায় কানাইঘাট বড়চতুল ইউপির বিভিন্ন গ্রাম সমিতির সদস্যদের মাঝে স্বাবলম্বী ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসডিএফ এর সিলেট জেলা ব্যবস্থাপক মোঃ সামিউল হকের সভাপতিত্বে ও জেলা কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলামের পরিচালনায় ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন এসডিএফ’র জেনারেল বডির পরিচালক এবং রাষ্ট্রায়ত্ব ব্যাংক বাংলাদেশ ডেভেলপমেন্ট লিমিটেড এর বোর্ড অব ডিরেক্টর সৈয়দ এফতার হোসেন পিয়ার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিলেটের এডিশনাল পুলিশ সুপার মস্তাক সরকার, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস্ লিও ফারগুসন নানকা, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওঃ আবুল হোসাইন, সাবেক চেয়ারম্যান মুবসসির আলী চাচাই, দুর্গাপুর হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ।

গ্রাম সমিতির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেতুগ্রাম সমিতির সভাপতি মোছাঃ রফিকা বেগম প্রমুখ। অনুষ্ঠান শেষে এসডিএফ’র উদ্যোগে বড়চতুল ইউপির ১৩টি গ্রাম সমিতির ৮০ জন মহিলা সদস্যদের মাঝে প্রায় ১২ লক্ষ ২০ হাজার টাকার ঋণ তুলে দেন ডিআইজি কামরুল আহসান।

প্রসজ্ঞত যে, এসডিএফ বিশ্ব ব্যাংকের অর্থায়নে কানাইঘাটের বিভিন্ন ইউনিয়নে মহিলাদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি করার জন্য ঋণ বিতরণ করে আসছে।

Facebook Comments

Leave a Reply