আজঃ ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ - ২৩শে জুন, ২০১৮ ইং - দুপুর ১:৫৮

নৌকা নিয়ে ফিরছেন কামরান:নগরীতে উৎসবের আমেজ

সিলেট প্রতিদিন প্রতিবেদক::সিলেট সিটি করপোরোশনের ইতিহাসের প্রথম মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।প্রথম বারের মত নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করবেন।নগরীর মানুষ জনতার মেয়র হিসেবেই তাকে চেনে।নগরীতে বিকাল ৫ টার দিকে তিনি আসবেন বলে দলীয় সুত্রে জানা যায়। তাকে বরণ করতে নেতা কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়।নগরীতে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

শুক্রবার বিকেলে কামরানকে আনুষ্ঠানিক প্রার্থী ঘোষনার পর শনিবার দলের প্রতিষ্ঠাবার্ষিকী এবং দলীয় কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান শেষে তিনি সিলেট ফিরবেন।

এদিকে গতকাল দলীয়ভাবে তাকে প্রার্থী ঘোষনা করার পর সন্ধ্যা থেকে ছড়ারপাড়মুখি জনশ্রোত ছিলো লক্ষনীয়। দলের বিভিন্নস্থরের নেতাকর্মী সহ নগরবাসী কামরানকে শুভেচ্ছা জানাতে উপস্থিত হন ছড়ার পরে।

দলীয় নেতা কর্মীদের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা যায়।

আরো খবর

ভূমধ্যসাগরে নৌকা ডুবি, ২১৫ জনের মৃত্যু... আন্তর্জাতিক ডেস্ক :: দুই দিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া ছেড়ে...
বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস: শেখ হাসিনা... সিলেট প্রতিদিন ডেস্ক :: বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। ...
সিরাজগঞ্জে শিশুকে বলাৎকার, হাতেনাতে অপরাধী আটক... সিলেট প্রতিদিন ডেস্ক :: সিরাজগঞ্জের তাড়াশে নানার বাড়িতে বেড়াতে...

বন্যার্তদের সাহায্যে শেখ জামাল স্মৃতি পরিষদ

সিলেট প্রতিদিন ডেস্ক :: বিয়ানীবাজার উপজেলার ২নং চারখাই ইউনিয়নের কাকুরা, দিঘিরপারস্ত শেখ জামাল স্মৃতি পরিষদ এর উদ্যোগে শুক্রবার ২২ শে জুন রহমতাবাদ আলীম মাদ্রাসা প্রাঙ্গনে বন্যা দুর্গতদের মধ্যে ত্রান বিতরণ করা হয়।

শেখ জামাল স্মৃতি পরিষদের সভাপতি মোহাম্মদ হোসেন বাবর এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এম.ই .এম ইকবালুর রহমান চৌধুরী রাশেদ এর পরিচালনায় বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট বিভাগের সমন্বয়ক ড: আর. কে. ধর।

উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ এর আইন বিষয়ক সম্পাদক আব্দুল বাছিত চৌধুরী আতা, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সভাপতি বাবু অতুল চন্দ্র কর, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সভাপতি নামওয়ার উদ্দিন চৌধুরী, সিলেট জেলা যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার আতিকুর রহমান তাপাদার সুহেদ, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক আবু আহমদ চৌধুরী খোকন, যুবলীগ নেতা মাহমুদ হোসেন হিবরু, কামরান আহমদ, বিয়ানীবাজার উপজেলা স্বেচ্ছাসেবকলীগ এর আইন বিষয়ক সম্পাদক আবুল ফজল সিদ্দিক আনু, শেখ জামাল স্মৃতি পরিষদের সহ সভাপতি আল এমরান তাপাদার মিটু, যুগ্ম-সাধারন সম্পাদক এমরান নুর চৌধুরী সাদি, যুগ্ম-সাধারন সম্পাদক সুজাদ আহমদ চৌধুরী, প্রচার সম্পাদক দেলওয়ার আহমদ রাহেল,খালেদ আহমদ,দপ্তর সম্পাদক তানিম আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবিদ হাসান লোদী, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌধুরী লিমন, সাংগঠনিক সম্পাদক এম ই এম মিজানুর রহমান চৌধুরী তাজেদ, অর্থ বিষয়ক সম্পাদক মিলাদ আহমদ,উপ-দপ্তর সম্পাদক রাশেদ আশরাফ রিমন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তাওহিদ আহমদ চৌধুরী,ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী সুমন,তথ্য ও গবেষণা সম্পাদক জাহিদ হাসান লোদী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক লায়েক আহমদ, উপ-প্রচার সম্পাদক কামিল আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক হাবিব রব্বানী, ক্রীড়া বিষয়ক সম্পাদক আহসান কবির চৌধুরী, সদস্য-শামিম আহমদ চৌধুরী,মিজানুর রহমান, পারবেজ আহমদ, সাদিকুর রহমান প্রমুখ।

ত্রান বিতরণ কর্মসূচি সুষ্টুভাবে সম্পন্ন হওয়ায় শেখ জামাল স্মৃতি পরিষদের পক্ষ থেকে ক্লাবের উপদেষ্টা ও শুভাকাঙ্ক্ষীদের সার্বিক সহযোগিতা করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

আরো খবর

হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের বর্ধিত সভায় অন... সিলেট প্রতিদিন ডেস্ক :: বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য প...
‘দক্ষিণ সুরমা যুব কল্যাণ পরিষদ’র আলোচনা সভা অনুষ্ঠ... সিলেট প্রতিদিন ডেস্ক :: দক্ষিণ সুরমা যুব কল্যাণ পরিষদের প্রতিষ...
ছাত্রদলের মূল নেতৃত্বে বিতর্কিতরা! বিক্ষুব্ধ সিলেট... সিলেট প্রতিদিন ডেস্ক :: বিতর্ক পিছু ছাড়ছেনা সিলেট ছাত্রদলের। অ...

৪ বছর ধরেই আর্জেন্টিনা টিমে অরাজকতা চলছে : সিমিওনে

ক্রীড়া ডেস্ক :: একটা হার কী কম ছিল, যে আবার তাতে কাটা ঘায়ে নুনের ছিটে দেওয়ার মতো মন্তব্য করলেন আটলেটিকো মাদ্রিদের কোচ! দলের সহকারী কোচকে পাঠানো দিয়েগো সিমেওনের একটি অডিও বার্তা ফাঁস হয়ে গিয়েছে। ওই বার্তায় দেখা যাচ্ছে আর্জেন্টিনা দলের প্রতি চূড়ান্ত বিশদ্গার করছেন দিয়েগো।

অডিও বার্তায় দিয়েগো বলছেন, “আর্জেন্টিনা দলে এখন যেটা হচ্ছে সেটা গত চার বছর ধরেই হয়ে আসছে। দলে অরাজতকতা। খেলোয়াড়, কোচ বা ডিরেক্টরের মধ্যে নেতৃত্ব দেওয়ার কোনো ক্ষমতা নেই। দলটা একদম শেষ হয়ে গিয়েছে।”

খেলোয়াড়ি জীবনে আর্জেন্টিনা প্রতিনিধিত্ব করা দিয়েগো নিজের দেশের এই হাল কোনো ভাবেই মেনে নিতে পারছেন না, সেটা এই বার্তাতে স্পষ্ট। তিনি আরও বলেন, “এখন দলের ড্রেসিং রুমের অবস্থা খুব খারাপ। একজনকে উঠে দাঁড়িয়ে লড়াই করে যেতে হবে।”

মেসি এবং রোনাল্ডো, দু’জনের সম্পূর্ণ ভিন্ন বিশ্বকাপ চলছে। একদিকে যখন চারটে গোল করে ইতিমধ্যে শীর্ষ গোলদাতা হয়ে রয়েছে রোনালদো, তখন মেসিকে দেখেই বোঝা গিয়েছে কতটা ক্লান্ত তিনি। মেসির প্রসঙ্গেও মন্তব্য করেন দিয়েগো।

তাঁর কথায়, “মেসি খুব ভালো। কিন্তু মেসির খুব ভালো হওয়ার পেছনের রয়েছে অসংখ্য দুর্দান্ত ফুটবলারের সহায়তা (পড়তে হবে বার্সেলোনা)।”

আর্জেন্টিনার গোলকিপারের ব্যাপারেও চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেন তিনি। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রথম গোলটা সম্পূর্ণ তাঁর দোষে হয়েছে। দিয়েগোর মতে এই ধরণের ঘটনা ওই গোলকিপার আগেও ঘটিয়েছেন।

এই অডিও বার্তা মেসির কাছে পৌঁছলে তাঁর দগদগে ঘায়ে আরও জ্বালা শুরু হবে সেটা বলাই বাহুল্য। কিন্তু আটলেটিকো কর্তৃপক্ষের তরফ থেকে এখনও এই অডিও বার্তার সত্যতা স্বীকার করা হয়নি।

আরো খবর

আমার জীবনে কখনও কিছুই সহজ ছিল না : নেইমার... ক্রীড়া ডেস্ক :: চোট কাটিয়ে বিশ্বকাপে খেলার জন্য নিজেকে প্রস্তু...
নেইমারের আনন্দ উৎসাহ যোগাচ্ছে দলকেও... সিলেট প্রতিদিন ডেস্ক :: অপেক্ষা ছিল নায়কদের জন্য। মহানায়কদের জ...
সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন আর্জেন্টিনার কোচ... ক্রীড়া ডেস্ক :: এসেছিলেন বিশ্বকাপ জিততে, এখন প্রথম রাউন্ড থেকে...

উত্তর কোরিয়ার ওপর ট্রাম্প নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি !

আন্তর্জাতিক ডেস্ক :: উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের জন্য ‘অসাধারণ হুমকি’। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই মন্তব্য করেছেন। শুধু তাই নয়, দেশটির ওপর আরোপিত নিষেধাজ্ঞার মেয়াদ আরো বৃদ্ধি করলেন তিনি।

মাত্র ১০ দিন আগে সিঙ্গাপুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে অনুষ্ঠিত হয়েছে ঐতিহাসিক বৈঠক। আর এরইমধ্যে এই দুই নেতার মধ্যে সম্পর্কের টানাপোড়েন দেখা দিয়েছে। উত্তর কোরিয়ার ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আরো বৃদ্ধি করার ঘোষণা এই দুই দেশের মধ্যে সম্পর্ক ভেঙ্গে যাবার ঈঙ্গিত বলে মনে করছেন বিশ্লেষকরা।

প্রসঙ্গত, গত ১২ জুন সিঙ্গাপুরের সন্তোষা দ্বীপে ট্রাম্প-কিমের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। ১৩ জুন এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার নিকট থেকে দীর্ঘ মেয়াদি আর কোনো পরমাণু হুমকি নেই। অথচ মাত্র ১০ দিন পরেই তার কন্ঠে নতুন সুর!

সূত্র: বিবিসি

আরো খবর

ভূমধ্যসাগরে নৌকা ডুবি, ২১৫ জনের মৃত্যু... আন্তর্জাতিক ডেস্ক :: দুই দিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া ছেড়ে...
উত্তপ্ত ছাইয়ের নিচে স্বজনদের লাশ, খুঁড়ে যাচ্ছেন এক... আন্তর্জাতিক ডেস্ক :: এগারো-বারো দিন পেরিয়েছে, গুয়াতেমালার সান ...
সন্ত্রাসী হামলায় সম্পৃক্ততা: ধর্মীয় নেতাকে মৃত্যুদ... সিলেট প্রতিদিন ডেস্ক :: ইন্দোনেশিয়ায় সন্ত্রাসী হামলায় সম্পৃক্ত...

ভূমধ্যসাগরে নৌকা ডুবি, ২১৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক :: দুই দিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া ছেড়ে ইউরোপে ঢুকতে গিয়ে ২১৫ জনের মৃত্যু হয়েছে। জাতিসংঘ বলছে, মঙ্গলবার ১০০ যাত্রী একটি কাঠের নৌকায় ভূমধ্যসাগর পাড়ি দেয়। নৌকাটি ডুবে গেলে ৯৫ জন নিহত হন। পরে লিবিয়ান ন্যাশনাল গার্ড দেশটির রাজধানী ত্রিপলির কাছ থেকে নৌকাটি উদ্ধার করে। একইদিনে উপকূলের আরেক স্থানে একটি নৌকা ডুবে ৭০ জন নিহত হন। ওই নৌকাটিতে ১৩০ জন যাত্রী ছিলেন। খবর সিএনএনের।

প্রথম ঘটনাটির উদ্ধার হওয়া ৫ জনকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর দ্বিতীয় ঘটনায় উদ্ধার হওয়া ৬০ জনকে আবার লিবিয়ায় ফেরত নেয়া হয়েছে। তবে তাদের কোনো চিকিৎসা দেয়া হচ্ছে কি না তা জাতিসংঘের প্রতিবেদনে স্পষ্ট নয়।

পূর্বপশ্চিম বিশ্বকাপ কুইজে অংশ নিতে ক্লিক করুন।
একদিন পর কোস্ট গার্ডকে ত্রিপলি থেকে ৪০ মাইল পূর্বে গারাবুলিতে পাঠানো হয়। প্রতিবেদনে বলা হয়েছে, সেখান থেকে ৪০ জনের মরদেহ উদ্ধার করা হয়।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার ফিলিপ্পো গ্রান্ডি বলছেন, এইসব মৃত্যুই প্রমাণ করে যে যুদ্ধ ও দারিদ্রের কারণে মানুষ এখনও তাদের সবটুকু সঞ্চয়, সম্মানের বিনিময়ে ঝুঁকিপূর্ণ পথ বেচ্ছে নিচ্ছে, শেষ পর্যন্ত যার জন্য তাদের নিজের জীবনটাও দিতে হচ্ছে।

এ ধরনের মৃত্যুর ঘটনাগুলো বিরল নয়। লিবিয়া ছাড়তে গিয়ে গত ফেব্রুয়ারিতেও ৯০ জন নিহত হয়েছিলেন বলে জানিয়েছিল জাতিসংঘ। আর লিবিয়ান নৌবাহিনী জানিয়েছিল এপ্রিলে মারা যায় আরও ১১ জন।

আরো খবর

নৌকা নিয়ে ফিরছেন কামরান:নগরীতে উৎসবের আমেজ... সিলেট প্রতিদিন প্রতিবেদক::সিলেট সিটি করপোরোশনের ইতিহাসের প্রথম...
উত্তর কোরিয়ার ওপর ট্রাম্প নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি... আন্তর্জাতিক ডেস্ক :: উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের জন্য ‘অসাধারণ...
উত্তপ্ত ছাইয়ের নিচে স্বজনদের লাশ, খুঁড়ে যাচ্ছেন এক... আন্তর্জাতিক ডেস্ক :: এগারো-বারো দিন পেরিয়েছে, গুয়াতেমালার সান ...

উত্তপ্ত ছাইয়ের নিচে স্বজনদের লাশ, খুঁড়ে যাচ্ছেন একাকী নারী!

আন্তর্জাতিক ডেস্ক :: এগারো-বারো দিন পেরিয়েছে, গুয়াতেমালার সান মিগুয়েল লস সোটস গ্রামটিকে একেবারে কয়লা বানিয়ে দিয়েছে এক রাক্ষসী আগ্নেয়গিরি। সেখানকার ফুয়েগো আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত এই সর্বনাশ করেছে। একাকী এক নারী এখনও মাটি-ছাই খুঁড়ছেন তার স্বজনদের বের করার জন্য। তারা লাশ হয়ে গেছে তো অবশ্যই। সেই লাশও চাপা পড়েছে উত্তপ্ত ছাইয়ের নিচে।

৪৮ বছর বয়সী উফেমিয়া গার্সিয়ার সব কেড়ে নিয়েছে ফুয়েগোর অগ্ন্যুৎপাত। তার পরিবারের সব মিলিয়ে ৫০ জন সদস্যকে হারিয়েছেন তিনি। চার্চে গিয়ে প্রার্থণা সেরে তিনি ফিরে আসেন বাড়ির কাছে। পুড়ে ধসে পড়া বাড়ি আর মাটি-ছাইয়ের গভীরে চাপা পড়েছে তার কাছের মানুষগুলো।

পেশায় ফল ব্যবসায়ী এই নারী। ম্যাক্সিকান উদ্ধারকর্মীরা বেলচা দিয়ে খুঁড়ে খুঁড়ে মরদেহগুলো বের করার চেষ্টা চালাচ্ছেন। একটি দেহ বেরিয়ে আসতেই গার্সিয়া চাপা গলায় বললেন, এটা আমার বোন লোলা। গার্সিয়া দৌড়ে দিয়ে একটা কাগজ আর মার্কার নিয়ে নাম লিখে ওটা বোনের দেহে লাগিয়ে দিলেন। বোনের মৃতদেহ একটি স্কুলে নেয়া হলো। ওখানেই অস্থায়ী মর্গ বানানো হয়েছে।

বাড়ি-স্বজন সব হারিয়েছেন তিনি। অন্যান্য বেঁচে যাওয়াদের সঙ্গে একটি স্কুলে থাকছেন। প্রতিদিন ভোর ৫টায় উঠে পড়েন তিনি। মাত্র দুটো কাপড় রয়েছে সঙ্গে। আগের দিনেরটা ধুয়ে অন্যটা পরে নেন। তারপর ছোটেন বাড়ির দিকে। ওখানেই জীবন্ত কবর হয়েছে তার পরিবারের বাকি সদস্যদের। অবশ্য গার্সিয়ার সঙ্গে আছেন তার একমাত্র বন্ধু ফিটো। গত আট বছর ধরে তারা খুব কাছের বন্ধু।

জানেন, গতকাল আমার মায়ের দেহাবশেষ খুঁজে পেয়েছি। আমাদের পরিবারের আরেকটা বাচ্চাকেও পেয়েছি। এভাবে মাটি খুঁড়ে আমরা ওদের খুঁজে পাচ্ছি, বললেন গার্সিয়া।

মা যে ঘরটাতে থাকতেন সেখানে একটি দাঁত আর দুটো হাড় পেয়েছেন শুধু। প্রতিদিন তিনি পাহাড়ের ঢালে কিছু সময় বসে থাকেন। একটি বুলডোজার ধ্বংসস্তুপ পরিষ্কার করার কাজ করছে। ওটার অপেক্ষায় থাকেন তিনি।

একটা জায়গায় ধূসর মরুর মতো হয়ে রয়েছে। গার্সিয়া জানালেন, এটাই আমার বাড়ি ছিল। দেখালেন পরিবারের কে কোথায় থাকতেন। আগ্নেয়গিরিটা এখনো অশনিসংকেত দিচ্ছে। আবারো ফুঁসে উঠবে হয়তো। উত্তপ্ত ছাই উড়বে, গরম গ্যাস ছড়াবে চারদিকে, গলিত লাভা জ্বালামুখ দিয়ে বেরিয়ে আসবে পাহাড়ের গা বেয়ে, পথের সবকিছু স্রেফ গায়েব করে দেবে।

আরো কারো মরদেহ উদ্ধার হয়েছে কিনা তা দেখতে হাসপাতাল আর মর্গেও ঢুঁ মারেন এই সর্বহারা নারী। কোনো উদ্ধারকর্মী তার দিকে খাবারের বাটিটা এগিয়ে দিলেই তিনি খান। এ ছাড়া খাওয়ার কথা মনেও থাকে না।

উদগীরণের পর গুয়াতেমালার উদ্ধারকর্মীরা প্রথম তিনটি দিন কাজ করে গেছে। কিন্তু প্রচণ্ড তাপে তারা আর টিকতে পারেননি। তাদের জুতার তলা গলে যাচ্ছিলো। পরে নিজেই খোঁজার কাজ শুরু করেন গার্সিয়া। কেবল ছাই সরিয়ে মাটিই তো খুঁড়তে হবে। সাধারণ স্যান্ডেল পরেই চলে যেতেন তিনি। কোনো ভ্রূক্ষেপ নেই। ধীরে ধীরে আগ্নেয়গিরিটা শীতল হয়ে আসছে। তবুও আতঙ্ক আছেই।

ফুয়েগো গত ৪০ বছর ঘুমিয়ে ছিলো। কিন্তু হঠাৎ করেই জুনের ৩ তারিখে জেগে ওঠে। ভেতর থেকে বের করে দেয় টন টন মাটি, ছাই আর বিশাল সব পাথরখণ্ড। গ্রামের শত শত বাড়ি এসবের নিচে চাপা পড়েছে। এখন পর্যন্ত ১১২ জনের মৃত্যুর খবর মিলেছে।

ঘটনার পর গার্সিয়া ভেবেছিলেন তার সব সন্তান মারা গেছে। কিন্তু ছয় সন্তানের মধ্যে তিনজনকে ভিন্ন ভিন্ন আশ্রয়কেন্দ্রে খুঁজে পেয়েছেন। তার নয় ভাইয়ের মধ্যে চারজন বেঁচে গেছেন। বাকিদের কোনো খবর নেই। খবর পেতে তিনি একাই মাটি খুঁড়ে যাচ্ছেন।
সূত্র: রয়টার্স

আরো খবর

উত্তর কোরিয়ার ওপর ট্রাম্প নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি... আন্তর্জাতিক ডেস্ক :: উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের জন্য ‘অসাধারণ...
ভূমধ্যসাগরে নৌকা ডুবি, ২১৫ জনের মৃত্যু... আন্তর্জাতিক ডেস্ক :: দুই দিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া ছেড়ে...
সন্ত্রাসী হামলায় সম্পৃক্ততা: ধর্মীয় নেতাকে মৃত্যুদ... সিলেট প্রতিদিন ডেস্ক :: ইন্দোনেশিয়ায় সন্ত্রাসী হামলায় সম্পৃক্ত...

বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস: শেখ হাসিনা

সিলেট প্রতিদিন ডেস্ক :: বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। বাংলাদেশ যা কিছু পেয়েছে আওয়ামী লীগ আমলে পেয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, অভ্যুদয় ও স্বাধীন বাংলাদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করতে গিয়েই প্রধানমন্ত্রী বলেন বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। প্রধানমন্ত্রী বলেন, প্রথম শাসনতন্ত্র, বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা, বাংলাদেশের স্বাধীনতাসহ দেশের প্রতিটি অর্জনের সঙ্গে মিশে আছে বাংলাদেশ আওয়ামী লীগ।

এর আগে আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস।বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, অভ্যুদয় ও স্বাধীন বাংলাদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করতে গিয়েই প্রধানমন্ত্রী একথা বলেন।

আরো খবর

নৌকা নিয়ে ফিরছেন কামরান:নগরীতে উৎসবের আমেজ... সিলেট প্রতিদিন প্রতিবেদক::সিলেট সিটি করপোরোশনের ইতিহাসের প্রথম...
ভূমধ্যসাগরে নৌকা ডুবি, ২১৫ জনের মৃত্যু... আন্তর্জাতিক ডেস্ক :: দুই দিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া ছেড়ে...
সিরাজগঞ্জে শিশুকে বলাৎকার, হাতেনাতে অপরাধী আটক... সিলেট প্রতিদিন ডেস্ক :: সিরাজগঞ্জের তাড়াশে নানার বাড়িতে বেড়াতে...

সিরাজগঞ্জে শিশুকে বলাৎকার, হাতেনাতে অপরাধী আটক

সিলেট প্রতিদিন ডেস্ক :: সিরাজগঞ্জের তাড়াশে নানার বাড়িতে বেড়াতে এসে ৭ বছরের এক ছেলে শিশু বলাৎকারের শিকার হয়েছে। এ সময় স্থানীয়রা বলাৎকারকারীকে হাতেনাতে আটক করে পুলিশে সোর্পদ করেছেন।

শনিবার সকাল ১০ টার দিকে উপজেলার পৌর সদরের পশ্চিম ওয়াবদা বাঁধ পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে তাড়াশ থানার এসআই নিয়ামুল হক জানান, বলাৎকারের শিকার গুরুতর অসুস্থ ওই শিশুকে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীরা জানান, বিনসাড়া গ্রাম থেকে দুই দিন আগে তাড়াশ পৌর সদরের নানা বাড়িতে বেড়াতে আসে শিশুটি। শনিবার সকাল ১০ টার দিকে ওই শিশুকে একা ওয়াবধা বাঁধ পাড়ার আশকান আলীর ছেলে নাজেম আলী বলাৎকার করতে থাকে। এ সময় শিশুটির চিৎকারে প্রতিবেশিরা এসে বলাৎকারকারী নাজেমকে হাতে নাতে ধরে ফেলেন। পরে তারা রক্তাক্ত অবস্থায় ওই শিশুকে উদ্ধার করে তাড়াশ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন এবং নাজেম আলীকে পুলিশে সোপর্দ করেন।

তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, বলাৎকারকারী নাজেমকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরো খবর

নৌকা নিয়ে ফিরছেন কামরান:নগরীতে উৎসবের আমেজ... সিলেট প্রতিদিন প্রতিবেদক::সিলেট সিটি করপোরোশনের ইতিহাসের প্রথম...
ভূমধ্যসাগরে নৌকা ডুবি, ২১৫ জনের মৃত্যু... আন্তর্জাতিক ডেস্ক :: দুই দিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া ছেড়ে...
বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস: শেখ হাসিনা... সিলেট প্রতিদিন ডেস্ক :: বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। ...

বিএনপি কী চায়, সেটা বিএনপি নিজেরাও জানে না: ওবায়দুল কাদের

সিলেট প্রতিদিন ডেস্ক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  বিএনপি আসলে কী চায়, আমরা সেটা জানতে চাই। বিএনপি কী চায়, সেটা বিএনপি নিজেরাও জানে না।

শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নে এ কথা বলেন তিনি।

দলের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রস্তুতি উপলক্ষে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে করুণা করা, ভালোবাসা দেওয়া, প্রেম করা-এগুলো নেই।

তিনি বলেন, নির্বাচনকালীন সরকারে বিএনপিকে রাখার সুযোগ নেই। গতবার তারা সেই ট্রেন মিস করেছে।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে ভালোবাসার কোনো স্থান নেই, রাজনীতি হচ্ছে হিসাবের অঙ্ক।

সেতুমন্ত্রী বলেন, সাবেক প্রধানমন্ত্রী হয়ে খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতির নির্মম ও অরাজনৈতিক আচরণ প্রধানমন্ত্রীর সঙ্গে করেছেন। বিএনপি বুঝিয়ে দিয়েছে, তারা সংলাপ ও আলোচনা চায় না।

আরো খবর

নৌকা নিয়ে ফিরছেন কামরান:নগরীতে উৎসবের আমেজ... সিলেট প্রতিদিন প্রতিবেদক::সিলেট সিটি করপোরোশনের ইতিহাসের প্রথম...
ভূমধ্যসাগরে নৌকা ডুবি, ২১৫ জনের মৃত্যু... আন্তর্জাতিক ডেস্ক :: দুই দিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া ছেড়ে...
বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস: শেখ হাসিনা... সিলেট প্রতিদিন ডেস্ক :: বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। ...

আমার জীবনে কখনও কিছুই সহজ ছিল না : নেইমার

ক্রীড়া ডেস্ক :: চোট কাটিয়ে বিশ্বকাপে খেলার জন্য নিজেকে প্রস্তুত করতে কষ্ট করতে হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সেন্ট পিটার্সবার্গে শুক্রবার গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে অতিরিক্ত সময়ের গোলে কোস্টারিকাকে ২-০ গোলে হারায় ব্রাজিল।

ফিলিপে কুতিনহো দলকে এগিয়ে নেয়ার পর শেষ বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করায় জয়টা খুব প্রয়োজন ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

খেলাশেষে কাঁদতে দেখা যায় বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে।

ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে নিজের এই কান্নার ব্যাখ্যা দিয়েছেন ২৬ বছর বয়সী নেইমার।

ব্রাজিলের এ ফরোয়ার্ড বলেন, এখানে আসতে আমি কিসের মধ্য দিয়ে গেছি তা সবাই জানে না। এই কান্না আনন্দ, সমস্যা কাটিয়ে ওঠা ও জয় পাওয়ার আকাঙ্ক্ষার।

এক ড্র ও এক জয়ে দুই ম্যাচে ‘ই’ গ্রুপে ব্রাজিলের পয়েন্ট ৪। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে সর্বশেষ ২০০২ সালে বিশ্বকাপ জেতা ব্রাজিল।

আরো খবর

৪ বছর ধরেই আর্জেন্টিনা টিমে অরাজকতা চলছে : সিমিওনে... ক্রীড়া ডেস্ক :: একটা হার কী কম ছিল, যে আবার তাতে কাটা ঘায়ে নুন...
নেইমারের আনন্দ উৎসাহ যোগাচ্ছে দলকেও... সিলেট প্রতিদিন ডেস্ক :: অপেক্ষা ছিল নায়কদের জন্য। মহানায়কদের জ...
সিসিক নির্বাচন : নৌকার মাঝি কামরান... মো. মুন্না মিয়া :: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন প্রথম ...