শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৩:২৮ পূর্বাহ্ন

রোনালদোর অভিষেক হচ্ছে কাল

রোনালদোর অভিষেক হচ্ছে কাল

ক্রীড়া ডেস্ক :: প্রিমিয়ার লিগে বড় ম্যাচ আছে। বাংলাদেশ সময় রাত নয়টায় চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে প্রথম ম্যাচটা খেলবে ওয়েঙ্গার-পরবর্তী যুগের আর্সেনাল। বাংলাদেশ সময় রাত একটায় ফ্রান্সে কাঁ-র বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শুরু হবে নেইমার-এমবাপ্পেদের পিএসজির। স্পেনে লিগ শুরু হতে দেরি আছে, তবে বাংলাদেশ সময় রাত ২টায় স্প্যানিশ সুপার কাপে বার্সা খেলবে সেভিয়ার বিপক্ষে।

এসবের তুলনায় ইতালিতে জুভেন্টাসের ম্যাচটার গুরুত্ব কিছুই নয়। লিগ শুরু হতে এখনো এক সপ্তাহ বাকি। তুরিন শহরের পশ্চিমে ভিলার পেরোসা অঞ্চলের নিজেদেরই ‘বি’ দলের সঙ্গে কাল প্রীতি ম্যাচ খেলবে জুভেন্টাস। কিন্তু এটি নিয়েই যত রোমাঞ্চ জুভেন্টাস সমর্থকদের। ইতালিয়ান ফুটবল-ভক্তদেরও। এ ম্যাচেই যে প্রথমবার জুভেন্টাসের সাদা-কালো ডোরাকাটা জার্সিটা চড়বে ক্রিস্টিয়ানো রোনালদোর গায়ে।

ইতালিয়ান আলপসের পাদদেশে অপূর্ব সুন্দর ভিলার পেরোসায় কেন ম্যাচটা? শহরটিতে মাত্র ৪ হাজার ১০০ মানুষের বাস। কিন্তু তাদের মধ্যেই বিশেষ একটা পরিবার আছে। জুভেন্টাসের মালিক আগনেল্লি পরিবার। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় কয়েক বছর বাদ দিলে সেই ১৯২৩ থেকে ক্লাবটা চালিয়েছেন আগনেল্লিরা। লিগ মৌসুম শুরুর এক সপ্তাহ আগে তাঁদেরই শহরের মাঠে জুভেন্টাসের মূল একাদশ আর ‘বি’ দলের প্রীতি ম্যাচ জুভেন্টাসের ঐতিহ্যের অংশ। ঐতিহ্যটা এবার আরেকটু বাড়তি রং পাচ্ছে রোনালদোর কারণে।

১০ কোটি ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে আসার পর থেকেই ইতালি বুঁদ রোনালদোতে। এই ম্যাচের পাঁচ হাজার টিকিট বিক্রি হতে যে খুব একটা সময় লাগবে না, এ আর আশ্চর্যের কী! বরং রোনালদোকে প্রথম দেখতে সমর্থকদের আগ্রহ চিন্তা করে ম্যাচটা জুভেন্টাসের মূল স্টেডিয়ামে আয়োজনের ভাবনাও ছিল। শেষ পর্যন্ত ঐতিহ্যের কাছে হার মেনেছে আবেগ।

তা নিয়ে একটু মন খারাপ হতেই পারে জুভ সমর্থকদের। আগামী সপ্তাহে লিগে জুভেন্টাসের প্রথম ম্যাচটাও নিজেদের মাঠে নয়, কিয়েভোতে। ঘরের মাঠে রোনালদো-দর্শনের জন্য তাই এর পরের শনিবার লাৎসিও ম্যাচের জন্য অপেক্ষা করতেই হচ্ছে।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24