মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০৩:০৭ পূর্বাহ্ন

মিয়ানমার আন্তর্জাতিক আইন লংঘন করেছে : বিজিবি মহাপরিচালক

মিয়ানমার আন্তর্জাতিক আইন লংঘন করেছে : বিজিবি মহাপরিচালক

সিলেট প্রতিদিন ডেস্ক :: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন বলেছেন, মিয়ানমার আন্তর্জাতিক আইন লংঘন করে সীমান্তের জিরো পয়েন্টে সেনা সমাবেশ করেছে। আমরা পতাকা বৈঠক করে তাদের জানিয়েছি আন্তর্জাতিক আইন লংঘন করে আমাদের না জানিয়ে তোমরা সীমান্তে সেনা সমাবেশ করতে পারো না। সীমান্তে গোলাগুলি করতেও পারো না। এ বিষয়গুলো নিয়ে তোমরা অবশ্যই সতর্ক থাকবে। একটি দেশের প্রতি আর একটি দেশের উসকানিমূলক আচরণ করা শোভনীয় নয়।

শুক্রবার রাত ৮টার দিকে যশোরের শার্শা উপজেলার শালকোনায় কম্পোজিট বিওপি (খেলার মাঠ ও অডিটরিয়াম) উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ ২০৪১ সালে উন্নত সমৃদ্ধশালী দেশে রূপান্তরিত হবে। সেই দেশের একটি সীমান্ত রক্ষা বাহিনী যেমন হওয়া উচিৎ সে আদলে আমরা বিজিবিকে সাজিয়েছি। আমরা সীমান্তে সব সময় সতর্ক অবস্থায় থাকি। ডিজিটাল বাংলাদেশের আদলে আমাদের বর্ডার সুরক্ষার জন্য সার্ভিলেন্স সিস্টেম অ্যান্ড স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট ব্যবস্থা চাল করেছি।

এ সময় তার সঙ্গে ছিলেন বিজিবির উপ-পরিচালক ব্রিগেডিয়ার আনিছুর রহমান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার খালিদ আল মামুন, খুলনার সেক্টর কমান্ডার কর্নেল তৌহিদুল ইসলাম, যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24