মাশরাফি সত্যিকারের চ্যাম্পিয়নঃ মুশফিক

sylpro24
sylpro24

জহির খান,ক্রীড়া প্রতিবেদক: নিউজিল্যান্ড সফরের সময়ই গুঞ্জন উঠেছিল আন্তর্জাতিক ক্রিকেটের ছোট্ট ফরম্যাট টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাতে পারেন মাশরাফি। তবে গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করে উল্টো এই ফরম্যাটে দলকে শক্ত অবস্থানে নিয়ে যাওয়ার ইচ্ছার কথা জানান তিনি। অথচ সেই মাশরাফিই পূর্ব কোন পরিকল্পনা ছাড়া বুধবার আকস্মিকভাবে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন। অধিনায়কের এমন ঘোষণায় নির্বাক সবাই।

ভক্ত-অনুরাগীদের মতো প্রিয় ক্রিকেটারের আকস্মিক এমন সিদ্ধান্ত মর্মাহত করেছে সতীর্থদেরও। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির পর তাই মাশরাফিকে উদ্দেশ্য করে খোলা চিঠি দিতে থাকেন সতীর্থরা। যাতে স্পষ্ঠ করে তুলে ধরা হয় মাশরাফির প্রতি সতীর্থদের কৃতজ্ঞতা ও ভালোবাসার কথা! এ তালিকা থেকে বাদ যাননি মুশফিকুর রহিমও।

মাশরাফি মুর্তজাকে চ্যাম্পিয়ন ঘোষণা করার পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে আগামী দিনগুলোতে মিস করবেন জানিয়ে ফেসবুকে নিজের নামে সত্যায়িত করা পাতায় তিনি লিখেন, ‘সব ভালো জিনিসেই শেষ হয়, এটা সম্ভাবত তাদের মধ্যে একটা। ম্যাশকে বাদ বাংলাদেশ দল চিন্তা করা কঠিন, আপনি সত্যিই একজন চ্যাম্পিয়ন। আমি নিশ্চিত প্রত্যেকে গর্ববোধ করে আপনার মত একজনের নেতৃত্বে খেলে। এটা সত্যি সম্মানের। শুধু এই টুকু বলতে চাই, আপনাকে ধন্যবাদ, আমাদের সবসময় অনুপ্রাণিত করার জন্য, আর আপনি সবসময় আমাদের অনুপ্রেরণা হয়ে থাকবেন। যতটা না আমরা হতাশ, তার চেয়ে টি-টোয়েন্টির জার্সিতে আপনাকে মিস করবো।’

উল্লখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচকে বিদায় জানাবেন মাশরাফি মুর্তজা। এখন পর্যন্ত জাতীয় দলের জার্সি গায়ে ৫৩ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাশরাফি। যার মধ্যে ২৭টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তাঁর অধিনে বাংলাদেশ সর্বোচ্চ সংখ্যাক ৯টি জয় পেয়েছে।

Facebook Comments

Leave a Reply