শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৩:২৭ পূর্বাহ্ন

ভোট গ্রহন শেষ চলছে গণনা

ভোট গ্রহন শেষ চলছে গণনা

সিলেট প্রতিদিন::সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ১৬টি কেন্দ্রে পুনঃভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। গত ৩০ জুলাই ভোটের দিন নগরবাসীর মধ্যে যে আগ্রহ ছিল, আজ পুনঃভোটে সেই আগ্রহ প্রত্যক্ষ করা যায়নি।

এদিকে, ভোট গ্রহণ শেষে এখন গণনার কাজ শুরু হয়েছে। গণনার দিকে চেয়ে আছেন বিএনপি মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। ৩০ জুলাই অনিয়মের কারণে স্থগিত হওয়া ২৪নং ওয়ার্ডে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং ২৭নং ওয়ার্ডে হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আজ পুনঃভোট গ্রহণ হয়েছে। এ দুই কেন্দ্রের কারণে মেয়র পদে বিজয়ীর নাম ঘোষণা করছিল না নির্বাচন কমিশন। তবে আজ ভোট গণনার পরই বিজয়ীর নাম ঘোষণা করা হবে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে সকল সমীকরণে এগিয়ে থাকা আরিফুল হক চৌধুরী তাই আনুষ্ঠানিক ঘোষণার জন্য উদগ্রিব অপেক্ষায়।

এদিকে, ওই দুই কেন্দ্রে পুনঃভোটের পর আজ সিসিকের ২৪ ও ২৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে বিজয়ী প্রার্থী নির্ধারিত হবে।

সিসিকের সংরক্ষিত ৭নং ওয়ার্ডে (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) দুই প্রার্থীর ভোট সংখ্যা সমান হওয়ায় আটকে যায় চূড়ান্ত ফলাফল। এই সংরক্ষিত ওয়ার্ডেও পুনরায় ভোট গ্রহণ হয়েছে আজ।

এছাড়া সংরক্ষিত ওয়ার্ড ৮ এবং ৯ এর মধ্যে সাধারণ ২৪ ও ২৭নং ওয়ার্ড পড়েছে। পুনঃভোটের পর ওই দুই সংরক্ষিত ওয়ার্ডেও বিজয়ী নির্ধারিত হবে আজ

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24