শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯, ১২:২৯ অপরাহ্ন

বৈরি আবহাওয়ায় বিপর্যস্ত সিলেটের নগর জীবন

বৈরি আবহাওয়ায় বিপর্যস্ত সিলেটের নগর জীবন

জহির খাঁন, প্রতিদিন প্রতিবেদক :: বাংলাদেশের খুলনা ও ভারতের পশ্চিমবঙ্গ উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে সিলেটের নগরজীবন।

গত ২ দিনের টানা বর্ষণে বিপর্যস্ত হয়ে পড়েছে নগরজীবন। বৃষ্টির পানিতে নগরীতে সৃষ্টি হয়েছে জলজটের। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। হঠাৎ করে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নামায় বিপাকে পড়েন নগরবাসী। সাধারন পথচারী থেকে শুরু করে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের চলাফেরায় মারাত্নক বিঘ্ন ঘটছে। খুব জরুরী কাজ না হলে ঘর থেকে বেরোচ্ছেন না অনেকেই। তবে অফিস-আদালতে চাকরিজীবী কিংবা খেটে খাওয়া মানুষজন এমন বৈরি আবহাওয়া উপেক্ষা করেও বেরিয়েছেন জীবিকার সন্ধানে।

গতকাল শুক্রবার সরকারি অফিস বন্ধ থাকায় অফিস ও স্কুল-কলেজগামীদের তেমন কোন অসুবিধা না হলেও ভোগান্তিতে পড়তে হয়েছে নিম্ন আয়ের মানুষকে। বিশেষ করে বেসরকারি অফিসযাত্রীসহ বিভিন্ন প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষের দুর্ভোগের কোন সীমা নেই।

নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে- কখনো হালকা, কখনো ভারি বৃষ্টিতে অধিকাংশ সড়কেই পানি জমে গেছে। একটানা বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে গুরুত্বপূর্ণ অনেক জায়গায়। বৃষ্টির পানি ড্রেন থেকে উপচে পড়েছে রাস্তার উপর যার দরুণ ময়লা-আবর্জনা মিশ্রিত পানিতে চলাফেরায় মারাত্নক ভোগান্তির মুখে পড়েছেন নগরের বাসিন্দারা।

আবহাওয়া অধিদফতরের কর্তব্যরত কর্মকর্তা জানান, তিতলীর প্রভাবে সিলেটসহ সহ সারাদেশে আগামী ৪৮ঘণ্টায় হালকা থেকে মাঝারি এমনকি ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24