বালাগঞ্জের বোয়ালজুড় উচ্চ বিদ্যালয়ে প্রয়াত শিক্ষকদের স্মরন সভা

sylhetprotidin24

শামীম আহমদ, বালাগঞ্জ: বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় বাজার উচ্চ বিদ্যালয়ের প্রয়াত শিক্ষকদের স্মরনে স্মরন সভায় প্রয়াত শিক্ষকদেরকে চোখের জলে স্মরন করলেন প্রাক্তন, বর্তমান শিক্ষার্থী, শিক্ষকসহ সর্বস্থরের লোকজন। এসময় প্রয়াত শিক্ষকদের স্মৃতিচারন করে অনেকেই আবেগ আপ্লুত হয়ে পড়েন।

বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে বৃহস্পতিবার বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্টিত দোয়া মাহফিল স্মরন সভায় প্রয়াত তিন শিক্ষককে ত্রিরত্ন উল্লেখ করে বক্তারা বলেন, বোয়ালজুড় বাজার উচ্চ বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক মাওলানা আব্দুল কাইয়ুম, মো: আব্দুল হাফিজ চৌধুরী মিছলু, মো: আনোয়ার উদ্দিন তাদের কর্মের মাধ্যমে চিরজীবি হয়ে থাকবেন। কর্মময় জীবনের আদর্শীক গুনাবলীতে তারা অগনিত ছাত্র-ছাত্রী, সহকর্মী ও সর্বস্থরের মানুষের মনিকোঠায় স্থান করে আছেন। আদর্শের মৃত্যু হয় না উল্লেখ করে বক্তারা বলেন, পৃথিবীর শ্রেষ্টতম পেশার মধ্যেই অন্যতম পেশা হচ্ছে শিক্ষকতা। প্রতিটি শিক্ষা প্রতিষ্টানই হচ্ছে মানুষ গড়ার একেকটি কারখানা, আর শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। সর্ব ধর্মে ধার্মীক হয়ে শিক্ষাগুরুদের যথাযথ সম্মান ও তাদের আদর্শ লালন করতে হবে। কীর্তিমানরা মরেন না উল্লেখ করে বক্তারা আরও বলেন, কর্ম জীবনে যারা ভাল কাজ করে গেছেন তাদের আত্মার মৃত্যু হলেও কর্মের মৃত্যু হয়না। আজীবন তারা তাদের কর্মের মাধ্যমে আমাদের মাঝে বেঁচে থাকবেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, শিক্ষকদের কাছে ছাত্ররা সন্তানতুল্য তাই পিতা-মাতার ন্যায় যার-যার অবস্থান থেকে সকল শিক্ষকদের জন্য দোয়া ও প্রার্থনা করা আবশ্যক। বোয়ালজুড় বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র রফিকুল আলমের সভাপতিত্বে স্মরন সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও প্রাক্তন ছাত্র মোস্তাকুর রহমান মফুর।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র জুয়েল আহমদ নূর ও নজরুল ইসলামের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, বীর মুত্তিযোদ্ধা আজিজুল কামাল, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু বক্কর সিদ্দীকি, সাবেক সভাপতি ডা: জীতেন চক্রবর্তী, সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছদার, বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মুক্তাদির, বর্তমান সহকারী প্রধান শিক্ষক দিলিপ কুমার তালুকদার, অগ্রণী ব্যাংক বোয়ালজুড় বাজার শাখার ব্যবস্থাপক আনোয়ার হোসেন।

প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তৃতা করেন, সৈয়দ বেলাল, আনম জাকারিয়া তুরন, জালাল আহমদ খালিছাদার, কামরুজ্জামান সেলিম, মজনু মিয়া, ছালেহ আহমদ ফরহাদ, নূরুল হক, আব্দুর রকিব জুয়েল, খায়রুল ইসলাম খালেদ, আব্দুল মুমিন, হেলাল আহমদ, হুমায়ুন আহমদ খালিছাদার, সোয়েবুর রহমান খান, মিলাদ আহমদ ফাহিম, তারেক আহমদ, জাহেদ আহমদ ও তনিমা বেগম খালিছাদার। উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাংবাদিক এম আর চৌধুরী রনি, সাংবাদিক শামীম আহমদ, শিপন আহমদ, আব্দুস শহিদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য এমএ মালেক, আজিজুর রহমান লকুছ, সাব্বির আহমদ জায়গীরদার, সিরাজুল ইসলাম, রফিক আহমদ, রাহেনা বেগম, সাবেক পরিচালনা কমিটির সদস্য আব্দুল আজিজ, আশিক মিয়া, বিদ্যালয়ের সাবেক শিক্ষক প্রমোদ চন্দ্র দে, আসমত আলী, অজয় কুমার দে, বোয়ালজুড় বাজার বনিক সমিতির সভাপতি আতাউর রহমান, সাবেক সেক্রেটারী আব্দুল হামিদ, ব্যবসায়ী আতাউর রহমান, আনর মিয়া, সুজন মিয়া, বদরুল আলম।

বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, হাফিজা খাতুন, ফাতেমা ইয়াসমীন, নূর মোহাম্মদ সাইফুদ্দিন, মনির হোসেন, হাবিবুর রহমান, ফিরুজ আল মামুন, দিপা সাহা, রাজেন রায়, পলাশ মন্ডল, আব্দুল মুমিন, আলীপুর সরকারী প্রাথমিক বিদ্যারয়ের সহকারী শিক্ষক জিষ্ণু চক্রবর্তী, বোয়ালজুড় মাদরাসার সহ-সুপার আব্দুর রউফ, বোয়ালজুড় বাজার জামে মসজিদের ইমাম রফিকুল ইসলাম জেহাদি, অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র খায়রুল ইসলাম খসরু, সুমন আহমদ।

স্মরন সভা শেষে প্রয়াত শিক্ষকদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন, অত্র বিদ্যালয়ের শিক্ষক মাওলানা জামাল উদ্দিন।

Facebook Comments

Leave a Reply