বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে ভূমিকা রাখবে এ বাজেট– এস এম জাকির হোসাইন

কেন্দ্রীয় সভাপতি এস এম জাকির হোসাইন বলেছেন, ২০১৭-১৮ অর্থবছরের বাজেট গরীব দুঃখী ও মেহনতি মানুষের বাজেট। উন্নয়নমুখী, শিক্ষাবান্ধব ও জণকল্যাণমূলক এই বাজেট বঙ্গবন্ধুর স্বপ্নের আধুনিক সোনার বাংলা বিনিমার্ণের কার্যকরী ভূমিকা রাখবে। বৃহস্পতিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে ২০১৭-১৮ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল পরবর্তী এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।
দেশের ইতিহাসে সর্ববৃহৎ ৪ লাখ ২৬৬ কোটি টাকা বাজেট পেশ করার জন্য এ সময় তিনি ছাত্রলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রেজা ফরহাদ, সহ-সম্পাদক পিয়াল হাসান, কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন প্রমুখ। এর আগে একটি আনন্দ মিছিল ঢাকা বিশ^বিদ্যালয়ের টিএসসি থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টিএসসি এসে শেষ হয়।
এস এম জাকির হোসাইন বলেন, এ বাজেট স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়নের বাজেট, এ বাজেট কৃষকের, গরীব দুঃখী মেহনতি মানুষের। এ বাজেট শিক্ষা, দক্ষ শ্রমিক তৈরি, তথ্য প্রযুক্তিকে আরও অগ্রসর করার বাজেট। সর্বোপরি একটি আধুনিক সোনার বাংলা বিনিমার্ণের জন্য কার্যকরী বাজেট। বাংলাদেশে আমরা যে উন্নয়নের ছোঁয়া দেখছি এই উন্নয়নকে আরও এগিয়ে নেয়ার জন্য এই বাজেট। এই বাজেটের মাধ্যমে দেশের মানুষের মাথাপিচু আয় আরও বৃদ্ধি পাবে। জাতিকে এ রকম একটি সুন্দর বাজেট উপহার দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।
Facebook Comments

Leave a Reply