মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯, ০৬:০৯ অপরাহ্ন

পনিটুলা মহাপ্রভুর আখড়ার মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানি আর নেই

পনিটুলা মহাপ্রভুর আখড়ার মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানি আর নেই

সিলেট প্রতিদিন :: সিলেট শহরের পল্লবী আ/এ পনিটুলাস্থ শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়ার মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানি আর নেই। তিনি গতকাল মঙ্গলবার (১৭ জুলাই) রাত ৯ টা ২০ মিনিটে দেহত্যাগ করে সাধনাচিত নিত্যধামে মহাপ্রয়াণ করেন (দিব্যান লোকান স গচ্ছতু)।

মহাপ্রয়াণকালে মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানির বয়স হয়েছিল ১০৩ বছর।

তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি পল্লবী আ/এ পনিটুলাস্থ শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়ার প্রতিষ্ঠাতা প্রয়াত প্রভুপাদ শ্রীশ্রী ব্রজকিশোর গোস্বামী মোহন্ত মহারাজের সহধর্মীনি ছিলেন।

তিনি মৃত্যুকাল পর্যন্ত পনিটুলা মহাপ্রভুর আখড়ায় শ্রীমন্ত গৌরাঙ্গ মহাপ্রভুর নিত্যসেবায় একনিষ্ঠ ভাবে নিয়োজিত ছিলেন। মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানির হাজার হাজার ভক্ত-অনুরাগী ও অনুসারী দেশ-বিদেশে রয়েছেন।

মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানির মহাপ্রয়াণের খবর শুনে সারা সিলেট শহরের হাজার হাজার শোকাহত ভক্ত-অনুরাগী ও অনুসারী পল্লবী আ/এ পনিটুলাস্থ শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়ায় ছুটে যান তাঁকে শেষবারের মতো একনজর দেখার জন্য। সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। ভক্ত অনুরাগীরা প্রিয় স্বজন, প্রিয় আপনজনকে হারিয়ে অশ্রুজলে ভাসতে থাকেন। সমস্ত পল্লবী আ/এ পনিটুলায় এক বুকফাটা আর্তনাদ ও গভীর শোকাবহের সৃষ্টি হয়। গতরাতেই মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানিকে সিলেট শহরের পল্লবী আ/এ পনিটুলাস্থ শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়ায় হরিনাম সংকীর্তনের মাধ্যমে বৈষ্ণব মতে সমাহিত করা হয়।

মাতা ঠাকুরানী রাধারানী কৃষ্ণপ্রিয়া মোহন্তানির মহাপ্রয়াণে পল্লবী সমাজকল্যাণ সংস্থার সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান জুবায়ের, সাংগঠনিক সম্পাদক সজল ঘোষ ও ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী শ্যামলী সরকার গভীর শোক প্রকাশ করেছেন।

তাঁরা এক শোকবার্তায় প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24