নিউজিল্যান্ডকে হারিয়ে সরাসরি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ..

0
17


বিশ্বকাপে সরাসরি খেলার জন্য আজকে নিউজিল্যান্ডকে হারানো খুবই প্রয়োজন ছিলো বাংলাদেশের।২৭১ রানের টার্গেট নিয়ে শুরুতে সৌম্যকে হারালেও তামিম সাব্বিরে ভালোই এগুচ্ছিল বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে একসময় ৫ উইকেট হারিয়ে ধুকতে থাকে বাংলাদেশ। মুশফিক সাকিবের জুটি আশা দেখালেও সাকিবের বিদায়ে আশাটা ক্ষীণ হয়ে গিয়েছিল। কিন্তু ষষ্ঠ উইকেট জুটিতে দলের আশার আলো হয়ে দাঁড়ালেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের ব্যাট ভর করে সাধারণ এক জয় তুলে নিলো বাংলাদেশ। ৫উইকেটের আজকের জয়ের ফলে দুই পয়েন্ট পেলো বাংলাদেশ। এর ফলে শ্রীলঙ্কাকে টপকে একদিনের ক্রিকেটে ছয়ে উঠে গেলো বাংলাদেশ ।

টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন নাসির, মাশরাফি, সাকিব। ১টি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজ ও রুবেল।

এক পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। সানজামুল ইসলামের পরিবর্তে দলে ফিরেছেন নাসির হোসেন। তিনটি পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে নিউজিল্যান্ড। ফিরেছেন ব্যানেট ও নিশাম। সেই সাথে সিরিজে প্রথমবারের মতো খেলতে মাঠে নামছেন কিউই স্পিনার প্যাটেল।

মন্তব্য

মন্তব্য