মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০৩:০৪ পূর্বাহ্ন

জাতীয় শোক দিবসের আগেই এমসি কলেজে নির্মাণ হচ্ছে ‘বঙ্গবন্ধু’র ‘ প্রতিকৃতি

জাতীয় শোক দিবসের আগেই এমসি কলেজে নির্মাণ হচ্ছে ‘বঙ্গবন্ধু’র ‘ প্রতিকৃতি

সিলেট প্রতিদিন প্রতিবেদক:: সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরালী চাদ (এমসি) কলেজে আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আগেই দেশের মধ্যে দ্বিতীয় কলেজে হিসেবে স্থাপিত হচ্ছে বঙ্গবন্ধু প্রতিকৃতি।

বিষয়টি নিশ্চিত করেছেন এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র। তিনি জানিয়েছেন, আমরা আশাবাদী আগামী জাতীয় শোক দিবসের আগেই বঙ্গবন্ধু প্রতিকৃতি নির্মাণ হবে।

জানা যায়- প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে কলেজ ছাত্রলীগ দীর্ঘ দিন ধরে বঙ্গবন্ধু প্রতিকৃতি বাস্তবায়নের লক্ষে আন্দোলন করে আসছে। তাদের দাবির প্রেক্ষিতে শিক্ষামন্ত্রীর নির্দেশে এবং কলেজ প্রশাসনের অনুরোধে সিলেট ফ্যাসিলিটি বিভাগের এক্সেন, চিফ ইঞ্জিনিয়ারকে আগামী ১৫ আগস্টের আগে অন্তত মূল প্রতিকৃতিটির কাজ শেষ করবে।

প্রতিকৃতি নির্মাণের দাবীতে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছিল এমসি কলেজ ছাত্রলীগ। গতবছর এমসি কলেজে ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনে শিক্ষামন্ত্রীর সামনে মিছিলের মাধ্যমে উক্ত দাবিটি প্রকাশ করেন ছাত্রলীগের নেতৃবৃন্দ। তাৎক্ষনিক বক্তব্যে মন্ত্রী সংশ্লিষ্ট সকলকে এই প্রতিকৃতি নির্মাণে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দেন।

ছাত্রলীগ নেতা হোসাইন আহমদ জানান আমরা সাধারণ ছাত্রছাত্রীরা দীর্ঘদিন থেকে দাবি জানিয়ে আসছি আজ আমাদের দাবি পুরন হয়েছে জেনে আমার মত হাজার হাজার শিক্ষার্থী সহ সিলেটবাসী খুশী হয়েছে।আমরা ধন্যবাদ জানাই বর্তমান সরকার ও আমাদের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ  এমপি সহ সংশ্লিষ্ট সবাইকে।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24