মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ০৭:২৫ পূর্বাহ্ন

জকিগঞ্জে বিএনপি’র অবস্থান ধর্মঘটে আওয়ামী লীগের বাধা

জকিগঞ্জে বিএনপি’র অবস্থান ধর্মঘটে আওয়ামী লীগের বাধা

জকিগঞ্জ সংবাদদাতা:: জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় জেলে থাকা বেগম জিয়ার মিথ্যা মামলার রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে জকিগঞ্জে অবস্থান ধর্মঘট পালন করে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অবস্থানকালেবিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগ নেতাকর্মীরা বাধা প্রদান করেন। পরে পুলিশ উভয় পক্ষকে সড়িয়ে দেয়।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এম.এ. হক চত্বরে জকিগঞ্জ উপজেলা ও পৌরসভা বিএনপি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ অবস্থান ধর্মঘট পালনকালে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এম.এ.জি বাবর নেতাকর্মী নিয়ে এসে বিএনপি’র ব্যানার টান দিয়ে নিয়ে যান। শুরু হয় দস্তাদস্তি, জকিগঞ্জ বাজারে দেখা দেয় উত্তেজনা। দিক বিদিক ছুটোছুটি করতে থাকেন নেতাকর্মীরা।

একপর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি’র অবস্থান ধর্মঘটকে জকিগঞ্জ এম.এ হক চত্বর হতে তাড়িয়ে দেয়। তবে সেখানে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। পুলিশ দুই পক্ষকে দুই দিকে সরাতে দেখা যায়।

বিএনপি নেতাকর্মীদের দাবি, পুলিশের সহযোগিতায় আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছে।

জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এম.এ.জি বাবর বলেন, বিএনপির অবস্থান ধর্মঘট দেখে আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে যাই এবং বিএনপি’র নেতাকর্মীরা যাতে কোন বিশৃংখলা সৃষ্টি করতে না পারে তাই আমরা সাধারণ জনগণকে সাথে নিয়ে তাদের অবস্থান ধর্মঘট প্রতিহত করি।

সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ও পৌর বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক বদরুল হক বাদল জানান, বেগম জিয়ার উপর মিথ্যা মামলার রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে আমাদের শান্তিপূর্ণ অবস্থান ধর্মঘটে আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে বাধা প্রদান করেন।

এব্যাপারে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান হাওলাদারকে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেনি।

নিউজটি শেয়ার করুন





© All rights reserved © 2019 sylhetprotidin24