রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯, ০৪:৪৬ পূর্বাহ্ন

গরু দিয়ে হালচাষ জয়নুলের ছবিতেই শোভা পায়

গরু দিয়ে হালচাষ জয়নুলের ছবিতেই শোভা পায়

প্রতিদিন ডেস্ক :: গরু দিয়ে হালচাষের দৃশ্য এখন শুধু শিল্পাচার্য জয়নুল আবেদিনের আঁকা ছবিতেই শোভা পায়। বাস্তবে এমন দৃশ্য দেশে এখন খুব একটা দেখা যায় না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

কৃষিমন্ত্রী বলেছেন, এটাই হচ্ছে দেশে উৎপাদনশীলতার বড় পরিবর্তন। এই পরিবর্তন শুধু কৃষিতে নয়, শিল্প ও সেবা খাতেও তার ছোঁয়া লেগেছে। এতে মানুষের জীবন যেমন সহজলভ্য হয়েছে। তেমনি উৎপাদনও বেড়েছে।

এখন আমরা উৎপাদিত পণ্যের গুণগতমান, বহুমুখীকরণ, শ্রমের মজুরি বৃদ্ধি এবং কারখানায় রোবট সংযোজনের চিন্তা করি। এ পরিবর্তন ও বিবর্তনের মধ্য দিয়েই দেশের সামগ্রিক উৎপাদনশীলতা বাড়ছে। আমরা উন্নয়নশীল দেশে পা রেখেছি।

মঙ্গলবার জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভারপ্রাপ্ত শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম লুৎফুন্নেসা।
এ সময় মন্ত্রণালয় এবং এর আওতাধীন বিভিন্ন সেক্টর-কর্পোরেশন ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা, এনপিও, এপিও সোসাইটি ফর বাংলাদেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে দিবসটি পালন উপলক্ষে সকালে ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24