মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯, ০৬:০১ অপরাহ্ন

কামরান-আরিফুল হাড্ডাহাড্ডি লড়াই

কামরান-আরিফুল হাড্ডাহাড্ডি লড়াই

সিলেট প্রতিদিন প্রতিবেদক :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমেদ কামরান ও বিএনপির আরিফুল হকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে।

১৩৪ কেন্দ্রের মধ্যে সর্বশেষ পাওয়া ১০৫টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে আওয়ামী লীগের কামরান পেয়েছেন ৭০ হাজার ৮৯৪ ভোট। আর ধানের শীষে বিএনপির আরিফুল হক পেয়েছেন ৬৯ হাজার ৬৭৩ ভোট।

ভোট গণনা চলছে। প্রথম থেকেই এই দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান থাকছে খুব সামান্য।

নানা মাধ্যমে প্রার্থীদের কাছে বিভিন্ন কেন্দ্রের ফল আসছে। তারা তা নিজ উদ্যোগে প্রচার করছেন। এ ছাড়া সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাও ভোটকেন্দ্র থেকে আসা ফল ঘোষণা করছেন আনুষ্ঠানিকভাবে।

আজ সোমবার সকাল আটটা থেকে সিলেটসহ রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে একয়োগে ভোট নেয়া হয়। একটানা ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর‌্যন্ত।

সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে আরও একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে এই প্রতিবেদনে আপাতত প্রধান দুই প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীদের প্রাপ্ত ভোটের তথ্য জানানো হলো।

মেয়র পদে আওয়ামী লীগ-বিএনপি ছাড়াও আরও প্রতিদ্বন্দ্বিতা করেন বাসদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তিন স্বতন্ত্র প্রার্থী। তাদের মধ্যে স্বতন্ত্র হিসেবে জামায়াতের একজন প্রার্থী রয়েছেন।

২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত আসনে প্রতিযোগিতা করেন মোট ১৮১ জন।

এবার এই সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৮ ও পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন।

১৩৪টি ভোটকেন্দ্রের ৯২৬টি ভোটকক্ষে নেয়া হয় ভোট। এর মধ্যে দুটি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হয়।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24