এক মাসেই দেশের বাকী জেলা ইউনিট কমিটি করবে ছাত্রলীগ!!!

0
306


 এক মাসেই সংগঠনের ৭২টি জেলা ইউনিটে কমিটি গঠনের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। যদিও দায়িত্ব নেওয়ার পর গত প্রায় দুই বছরে ১০৯টি জেলা ইউনিটের মধ্যে মাত্র ৩৭টিতে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রলীগের বর্ধিত সভা ও প্রশিক্ষণ কর্মশালা আয়োজন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ছাত্রলীগের বর্তমান কমিটি দায়িত্ব নেওয়ার পর গত দুই বছরে ১০৯ জেলা ইউনিটের ৩৭টিতে কমিটি গঠন করা হয়েছে। বেশ কয়েকটি ইউনিটে কমিটি গঠন প্রক্রিয়াধীন রয়েছে। বাকি ৭২টিতে চাইলে এক মাসেই সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন সম্ভব।

সভাপতির বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে সংগঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, চাইলে সবই সম্ভব। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী আগামী মাসেই কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাইফুর রহমান সোহাগ বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালন এবং বিভিন্ন রাজনৈতিক ব্যস্ততা সত্ত্বেও নিয়মিত বর্ধিত সভা ও প্রশিক্ষণ কর্মশালা হচ্ছে। এবার ১১ ও ১২ জুন নিয়মিত এই প্রশিক্ষণ কর্মসূচি হবে। এ ছাড়া দুই দিনের বর্ধিত সভায় কেন্দ্র থেকে তৃণমূল পর্যায়ে নেতা-কর্মীদের দিক নির্দেশনা দেওয়া হবে।

ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগকে তৃণমূল পর্যায়ে গতিশীল করতে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে বিভাগীয় প্রতিনিধি সভা ও প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। কমিটি গঠন, কমিটি পূর্ণাঙ্গ করা এবং যেখানে কমিটি নেই সেখানে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। ধারাবাহিকভাবে বাকি বিভাগগুলোতেও প্রতিনিধি সভা ও কর্মশালা করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদি হাসান রনি, আদিত্য নন্দী, আল-আমিন, মাকসুদ রানা মিঠু, মশিউর রহমান শরিফ, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, ঢাবি শাখার ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। প্রমুখ।

মন্তব্য

মন্তব্য