একপশলা বৃষ্টি হলেই তলিয়ে যায় সিলেট মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো…

প্রতিদিন ডেস্কঃকপশলা বৃষ্টি হলেই সিলেট মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কসহ অলি-গলি পানির নীচে তলিয়ে যায়।বৃষ্টির পর নগরীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েন নগরবাসী।
জলাবদ্ধতা নিরসনে সিলেট সিটি কর্পোরেশর কোটি কোটি টাকা খরচ করলেও কার্যতঃ তেমন ফল হয়নি।বৃষ্টি হলেই নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, অলি-গলি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিপনী বিতানের আশপাশ পানিতে তলিয়ে যাচ্ছে। অনেকের বাড়ির ভিতরেও ঢুকে পড়ছে বৃষ্টির পানি। নগরীর নিম্নাঞ্চলের আবাসিক এলাকাগুলোতে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ফলে দুর্ভোগের শিকার হচ্ছেন নগরবাসী।

স্থানীয়দের অভিযোগ, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, ময়লা-আবর্জনা, বড় বড় খাল ভরাট, অবৈধভাবে দখলের কারণে এ অবস্থার সৃষ্টি হচ্ছে। কিন্তু এ নিয়ে সংশ্লিষ্টদের কোনো মাথা ব্যথা নেই। যতসব ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষের।
পাঠানটুলা এলাকায়  বসবাসকারী  আব্দুল মতিন বলেন,দীর্ঘ দিন থেকে এই এলাকায় বসবাস করছি,একপসলা বৃষ্টি হলেই এখানে নৌকা চালানোর উপক্রম হয়,মনে এটি যেন কোন খাল বা নদী।এই সমস্যা সধানের জন্য কার্যকরী কোন উদ্যেগ নেই।তিনি আরও বলেন, পানি দ্রুত নিরসনে ড্রেনের মাস্টার প্ল্যান তৈরি করা প্রয়োজন।পরিকল্পিত  ড্রেনেজ ব্যবস্থা  পাশাপাশি খালগুলো অবৈধ দখলমুক্ত করলে এই সমন্যা থেকে পরিত্রানের পেতে পারে নগরবাসী।

Facebook Comments

Leave a Reply