মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০৩:০৫ পূর্বাহ্ন

ঋণখেলাপী মামলায় ২ জনের কারাদন্ড

ঋণখেলাপী মামলায় ২ জনের কারাদন্ড

সংবাদ বিজ্ঞপ্তি::পূবালী ব্যাংকের এসএমই ঋণ খেলাপী পৃথক দুটি মামলার রায়ে দুই ব্যক্তির ১ বছরের সশ্রম কারাদন্ড ও দিগুন টাকা জরিমানা করা হয়েছে। গতকাল ১৬ এপ্রিল সোমবার সিলেট যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোঃ ইব্রাহিম মিয়া এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন সিলেটের জকিগঞ্জ থানার মানিকপুরের বাসিন্দা আব্দুল লতিফ তাপাদারের পুত্র নাজমুল হুদা তাপাদার এবং সুনামগঞ্জ জেলার পাতারিয়া বাজার উত্তর গাজীনগর গ্রামের মাহবুবুর রহমানের পুত্র লোকমান হেকিম। তারা বর্তমানে পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ব্যবসায়ী নাজমুল হুদা তাপাদার তার ব্যবসা প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংক লিমিটেড সিলেট শাখা থেকে ২০১৪ সালে ১০ লাখ টাকা ও ব্যবসায়ী লোকমান হেকিম তার প্রতিষ্ঠানের নামে ৭ লাখ টাকা এসএমই ঋণ গ্রহণ করেন। নির্ধারিত সময়ে ঋণ পরিশোধ না করায় ব্যাংক কর্তপক্ষ এই দুই ব্যবসায়ীর নামে মামলা (নং ৭১৩/২০১৭ ও ২৪৩৩/২০১৭) দায়ের করেন।

আদালতে মামলা দুটি দীর্ঘ শুনানী শেষে আদালত তাদের বিরুদ্ধে এই রায় প্রদান করেন। রায়ে ব্যবসায়ী নাজমুল হুদা তাপাদারকে ১৭ লাখ ৪৬ হাজার ৪শত ১৬ টাকা জরিমানা ও এক বছর কারাদন্ড এবং ব্যবসায়ী লোকমান হেকিমকে ১৪ লাখ ১৬ হাজার ৮শ’ ৩২ টাকা জরিমানা ও এক বছর কারাদন্ড প্রদান করেন। ব্যাংকের পক্ষে মামলা দুটি পরিচালনা করেন এডভোকেট হোসেন আহমদ সেলিম।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24