শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯, ০৬:১৯ পূর্বাহ্ন

উন্নয়নের দলিল : বিদ্যুতায়নে সাফল্যের স্বাক্ষর

উন্নয়নের দলিল : বিদ্যুতায়নে সাফল্যের স্বাক্ষর

ছায়াদ হোসেন সবুজ :: আধুনিক সভ্যতার যুগে মানুষের অস্তিত্বের সাথে যতগুলো বিষয় জড়িত আছে তার মধ্যে বিদ্যুৎ অন্যতম। সভ্যতার উন্নতির ধারায় বিদ্যুতের ভূমিকা অপরিমেয়। বর্তমান আধুনিক জীবনের এমন কোনো দিক নেই যেখানে বিদ্যুতের ছোঁয়া লাগেনি। বিদ্যুৎ মাধ্যমে মানুষের জীবনে নতুন ছন্দ যোগ হয়েছে, বর্তমান সভ্যতার ক্রমবিকাশে গুরুত্বপূর্ণ প্রভাব বিস্তারের কারণে বিদ্যুৎ ছাড়া আধুনিক জীবন কল্পনা করা যায় না। বিদ্যুতকে তাই বলা হয়ে থাকে আধুনিক জীবনের অন্যতম চালিকাশক্তি। আর এই চালিকাশক্তির উন্নয়নে এই সরকার খুবই আন্তরিক;এককথায় অনেকাংশে শতভাগ সফল ।

বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন অগ্রযাত্রার মধ্যে বিদ্যুৎ অন্যতম। সরকার দেশের জনগনকে আলোকিত করতে কোটি কোটি টাকা ব্যয় করে গ্রামগঞ্জে বিনামূল্যে বিদ্যুৎ দিয়ে আসছে। তারই ন্যায় সুনামগঞ্জ-৩ আসনে সরকারের প্রতিনিধি হিসেবে দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুরকে আলোকিত করে সুযোগ্য নেতৃত্বের প্রমাণ দিয়েছেন সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী সুনামগঞ্জ ৩ আসনের নৌকার মাঝি এম এ মান্নান এমপি। চারিদিক এখন বিদ্যুতের আলোয় ঝলমল করছে। উন্নয়নের ছোয়ায় বিকশিত হচ্ছে আপামর জনগনের জীবন যাত্রা। এই সরকারের আমলে যেসব উন্নয়ন হয়েছে তা ইতিহাস যোগ্য। গ্রাম গঞ্জের মানুষের উন্নত সেবা দিতে; তাদেরকে অন্ধকার মানবেতর জীবন থেকে ফিরিয়ে আনতে, তাদের ছেলে মেয়েরা যাতে ভালভাবে লেখাপড়া করতে পারে তার জন্য বিলম্ব না করে প্রতিনিয়তই উদ্বোধন করা হচ্ছে নতুন নতুন বিদ্যুৎ সংযোগের।লোড শেডিংয়ের মাত্রাও এখানে তুলনামূলকভাবে কম।

বিগত দিনে সারা জীবন যেসব গ্রামের মানুষদের হারিকেনের আলোই ছিল একমাত্র সম্বল, যে গ্রামে’র মানুষেরা বিদ্যুৎ পাওয়ার কথা কখনো কল্পনাই করতে পারেনি আজ প্রতিমন্ত্রীর প্রচেষ্টায় সেসব গ্রামের মানুষদের কল্পনাকে বাস্তবে রুপ দিতে তাদের ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছে বিদ্যুৎ ; এবং বিদ্যুতের আলোয় আলোকিত করা হচ্ছে । তাদেরকে দেয়া হচ্ছে মহুমূখী সুযোগ সুবিধা।মানুষ পাচ্ছে তাদের প্রয়োজনীয় উন্নয়ন। বিদ্যুৎনামক এই আলোর চক্র থেকে বাদ পরছেনা কেউ। “শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ” তা যথার্থই বাস্থবায়িত হচ্ছে। সরকারের এসব আকাশচুম্বী উন্নয়ন দেখে সরকারের প্রতি আস্থা ফিরে এসেছে সাধারণ জনগনের। বিদ্যুতের পাশাপাশি ল্যাম্পপোষ্টের মাধ্যমে আলোকিত করা হচ্ছে হাটবাজার।গরীব দুঃখী সুবিধা বঞ্চিতদের দেয়া হচ্ছে সোলার প্যানেল। জনগনের আশা আগামীতেও এমন উন্নয়ন মুখী হবে এই সরকার; এবং মিটে যাবে আছে যত প্রয়োজন।

সাধারণ জনগন বলেন, এম এ মান্নান সাহেবের মত নেতা পেয়ে আমরা গর্বিত, উনি খুব সৎ একজন মানুষ;আমরা পূর্বে যেভাবে এম এ মান্নানের সাথে ছিলাম আগামীতেও থাকব। আবারো এম এ মান্নান সাহেবকে বিজয়ী করে আমাদের চলমান এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখব। তারা আরও বলেন, সরকারের কাজের পরিধি বৃদ্ধি পেয়েছে। বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছি আমরা। পাচ্ছি নানামুখী অফার সুযোগ সুবিধা।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24