রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯, ০৪:৪৫ পূর্বাহ্ন

অর্ধশতাধিক পৌরসভা ও ইউপি উপনির্বাচনে ভোট আজ

অর্ধশতাধিক পৌরসভা ও ইউপি উপনির্বাচনে ভোট আজ

প্রতিদিন ডেস্ক :: দেশের অর্ধশতাধিক পৌরসভা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে উপনির্বাচনে আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এর মধ্যে ৫৪টি ইউনিয়ন পরিষদ ও ৩টি পৌরসভা রয়েছে। এসব নির্বাচনী এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাড়তি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করেছে ইসি। যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে সেখানে ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসি সচিবালয় সূত্র জানায়, ৫৪টি ইউপির মধ্যে ৫২টিতে উপনির্বাচন হবে। বাকি ২টি ইউপিতে বন্ধ ঘোষিত পদে ভোট হবে। তিনটি পৌরসভার মধ্যে সিলেটের গোলাবগঞ্জে মেয়র পদে এবং নীলফামারীর সৈয়দপুরে একটি ও হবিগঞ্জের চুনারুঘাটে একটি ওয়ার্ডে উপনির্বাচন হবে।

এছাড়া যে ৫২টি ইউপিতে উপনির্বাচন হবে, সেগুলোর মধ্যে ৬টিতে চেয়ারম্যান পদে ভোট হবে। এসব ইউপি হচ্ছে- দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ও সদর উপজেলার শেখপুরা, রাজশাহীর পবা উপজেলার হুজুরীপাড়া ও সদর উপজেলার দাপুনিয়া, যশোরের মণিরামপুর উপজেলার দুর্বাডাংগা এবং টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয় ইউনিয়ন পরিষদ।

এদিকে দুটি ইউপির স্থগিত ভোট কেন্দ্রে উপনির্বাচন হবে। এর মধ্যে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নে স্থগিত তিনটি কেন্দ্রে চেয়ারম্যান এবং ২ ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য এবং ৫ ও ৮নং ওয়ার্ডের সদস্য পদে পুনর্নির্বাচন হবে।

অপরদিকে পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠি ইউনিয়নে স্থগিত দুটি কেন্দ্রে চেয়ারম্যান, ১নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য এবং ১ ও ৩নং সাধারণ ওয়ার্ডের সদস্যপদে পুনর্নির্বাচন হবে।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24