মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯, ০৬:০৩ অপরাহ্ন

অন্ধকার জগতে শুভ্র দেব ন্যান্সি!

অন্ধকার জগতে শুভ্র দেব ন্যান্সি!

বিনোদন ডেস্ক:: যখন গান গাইতে শুরু করেছিলেন শুভ্রদেব, তখন তিনি ছিলেন মিউজিক ইন্ডাস্ট্রির ইয়ং সুপারস্টার। তার গায়কী ও সুদর্শন চেহারা মুগ্ধ করে রেখেছিলো নব্বই দশকের প্রজন্মকে। অনেকেই ভাবতেন এত সুন্দর হাসির যুবক সিনেমার নায়ক হচ্ছেন না কেন! সিনেমায় তার দেখা না মিললেও শুভ্রদেবকে দেখা গিয়েছিলো কোমল পানীয়ের বিজ্ঞাপনে। দারুণ জনপ্রিয় ছিলো সেটি। শুনেছি অনেক মেয়েরই স্বপ্নের মানুষ ছিলেন শুভ্রদেব। আমি তখন অনেক ছোট। নইলে হয়তো আমিও তার প্রেমে পড়তাম। উনার গানের গলা খুব ভালো লাগে।’ শুভ্রদেবকে নিয়ে এভাবেই বলছিলেন মধুকণ্ঠি গায়িকা ন্যান্সি।

খবর হলো, প্রথমবারের তিনি গান করলেন শুভ্রদেবের সঙ্গে। সেটিও আবার চলচ্চিত্রের জন্য। বদিউল আলম খোকন পরিচালিত ‘অন্ধকার জগত’ ছবিতে পাওয়া যাবে শুভ্রদেব ও ন্যান্সির কণ্ঠের গান। ‘‘জনমের আগে আমি তোমারই ছিলাম / পৃথিবীতে এসেও আমি তোমারই হলাম’- এমন কথায় সাজানো গানটি লিখেছেন মনিরুজ্জামান মনির এবং সুর সংগীত করেছেন আলী আকরাম শুভ।

ন্যান্সি জানান, গেল শুক্রবার, ১০ আগস্ট রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন গানটির গীতিকার, সংগীত পরিচালক, গায়ক-গায়িকা, ‘অন্ধকার জগত’ ছবির নায়ক ও প্রযোজক ডি এ তায়েব ও পরিচালক বদিউল আলম খোকন। অথিতি হিসেবে ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

শুভ্রদেবের সঙ্গে প্রথমবার গান করার অনুভূতি জানিয়ে ন্যান্সি বলেন, ‘এটা সত্যি আনন্দের যে প্রিয় গায়কের সঙ্গে কণ্ঠ দিতে পেরেছি। শুভ্রদেব আমার কাছে শ্রদ্ধার ও অন্যরকম ভালোবাসার মানুষ। তার সঙ্গে যে গানটি করা হলো সেটি রোমান্টিক কথায় সাজানো। বেশ চমৎকার সুর ও সংগীতায়োজনও হয়েছে। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে এই গান।’

ন্যান্সি বলেন, ‘শুভ্রদেব দাদার সঙ্গে যোগাযোগ সবসময়ই হয়। উনি আমার গানের প্রশংসা করেন। আমাকে নানাভাবে পরামর্শ দেন। তবে তার সঙ্গে দেখা খুব একটা হয় না। রেকর্ডিংয়ের দিন অনেক গল্প হলো। তিনি খুব মিশুক ও সদালাপী। আর আমি খুব অবাক হয়েছি, তার গলায় এতটুকু পরিবর্তন হয়নি দেখে! কুমার বিশ্বজিত দাদার মতো। আগেও যেমন শুনতাম, এখনো তেমনই লাগে। বয়সের ছাপ নেই গলাতে, কোনো পরিবর্তন নেই। বুঝা যায়, নিয়মিতই গানের চর্চা করেন।’

আজকাল বলা হচ্ছে, মন্দা কাটিয়ে ঢাকাই চলচ্চিত্রে ইতিবাচক পরিবর্তন হাওয়া লেগেছে। একই আশার বাণী শোনালেন ন্যান্সিও। তিনি বলেন, ‘চলচ্চিত্র গানের জন্য বিরাট একটি মাধ্যম। অনেক শিল্পীই আছেন যারা কেবল সিনেমাতে গান গেয়েই প্রতিষ্ঠা পেয়েছেন। আমিও অডিও গানের তুলনায় চলচ্চিত্রে প্লেব্যাক করে বেশি প্রশংসা পেয়েছি। কিন্তু হঠাৎ করেই আমাদের সিনেমা কিছুটা ব্যাকফুটে চলে গেল। ভালো গানের কদরও ছিলো না খুব একটা।

আশার কথা হলো এখানে আবারও পরিবর্তন আসছে। ভালো মানের সিনেমার দিকে মনযোগ বাড়ছে সবার। ভালো কোরিওগ্রাফি আসছে, ভালো গান আসছে। গেল রোজা ঈদের পর পাঁচটি প্লেব্যাক করেছি। আরও বেশ কিছু গান হাতে আছে, শিগগিরই সেগুলোর রেকর্ড হবে। আশা করছি সামনের দিনগুলো আরও ভালো হবে চলচ্চিত্রের। আরো ভালো ভালো গান হবে এখানে।’

প্রসঙ্গত, বদিউল আলম খোকন পরিচালিত ‘অন্ধকার জগত’ ছবিতে জুটি বেঁধে প্রথমবারের মতো পর্দায় হাজির হচ্ছেন অভিনেতা ডি এ তায়েব ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। ছবিটি চলতি বছরেই মুক্তির সম্ভাবনা রয়েছে।

এস/এল

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24